Monday, May 6, 2019

(ভারতের কবি ) বিষয় - "সাহিত্য পত্রিকা সম্পাদিকা" "তোমার গোপন স্পর্শ "



বিষয় - "সাহিত্য পত্রিকা সম্পাদিকা" "তোমার গোপন স্পর্শ "






একটা প্রশ্ন করব ভাবছিলাম -
  যোজন দূরে থাকো   তুমি
হয়ে আলোকবর্ষ :
  আমার রাঙতা মোড়া মনে
             শুধু তোমারি আধিপত্য ;
   মৌন আকাশ নির্বাক চোখে দেখেছে আমাকে ,
তোমার প্রতি একরাশ ইচ্ছে ডালি সাজাতে
    তপ্ত পিচের রাস্তার বুকে :
  লতার অন্তিম  ভালবাসার চুম্বন একেছে যেমন ,,
  ঠিক যেন ফুলজোনায় মেঘ ঘনাবে
          হৃদয়ের  ঝড়ে রাত্রি যাপন করবে
ভালোবাসার আকর্ষ ;
  শিরায় শিরায় জেগে থাকুক আমার
   তোমার গোপন স্পর্শ ।
          কষ্টে আমার নিদাঘ বেলায়
হাসনুহানা আর সাঁজবাতি সব -
তোমার কথায় দুঃখ পাবে ,
  ঊর্ধ্বপানে চিবুক তুলে
        ওষ্ঠে আমার লাগুক অভিকর্ষ;
তবু ও শিরায় শিরায় জেগে থাকুক আমার
তীব্র ভাবে ,
        তোমার গোপন স্পর্শ

   কবি- প্রিয়াঙ্কা কর্মকার পিহু
ঠিকানা- খড়দহ
পো: অফিস- কল্যাণনগর
ভায়া- পানশিলা
খড়দহ
কলকাতা-৭০০১১২
জেলা- উত্তর ২৪ পরগণা
Mobile-7980301344 

No comments: