Tuesday, May 7, 2019

মস্তবড় লেখক,,,,, ফেরদৌস সুলতানা।

মস্তবড় লেখক,,,,,ফেরদৌস সুলতানা। 






"""""'""""""""'""'''­'''"""''''''''''"'''­''''''''
তুমি তো মস্ত বড় লেখক
তোমার অভিধানে জগৎ ক্ষ্যাত
তুমি গল্প,,,উপন্যাসে ছড়াগান,কবিতায় মত্তবড় পান্ডিত্য অর্জন করেছো ।
তাই তো তুমি মস্তবড় লেখক।

আমি জানিনা কি ছৌতুতে আমাকে ডাকো বাহানা করে।
আমি পারিনা তোমার গাদাগাদা বই এর কালো কালো সব লেখা পড়তে।
আমি পারি কি করে ছেলেপুলে মানুষ করে,,,,
আর পারি ধান থেকে বীজ,, বীজ থেকে ধানের চারাগাছ,তারপর ফসল কেটে ঘরে তুলে আনতে।

বাটনা বেটে ফুটি মাছের ঝোঁল রাঁধতে। জলে বসে বাসন মাজতে।
পাড়াতে কোন মানুষের কি ব্যামো হলো,ছুটে একপলক দেখে আসতে।

তুমি তো পারো সারাদিন, সারারাত ধরে কিসব ছাইপাশঁ লিখতে,তুমি তো হয়েছো গায়ের মস্তবড় বিদ্যান,,,!

আমি পারিনা সেই সব তোমার ছাইঁপাশ লেখা জোকা পড়তে?
ইচ্ছে করে সব গুলোবই একত্রকরে জলে গুলিয়ে সরবত করি খেতে।

পারিনা আমি তোমার ঐ সব ডংকরা কথার ঝুলি বুজতে? পারি আমি রাত জেগে তুমি যখন অসুখে বিছানায় ছটপট করো তখন,,,,
পাশে বসে কপালে জলপট্রি দিতে।

পারি তোমাকে ভালোবেসে তোমার মুখপানে চেয়ে রাতের পর রাত কাটাতে।
আমি পারিনা তোমাকে ছেড়ে ছুড়ে দুরে থাকতে।
তুমি তো পারো কতজনকে লেখার জালে ভুলিয়ে একাকী নিরবে ঘরের কোনে বসে থাকতে।

আমি পারিনা বদ্ধচিত্তে একক্ষনকাল তোমাকে সরিয়ে বেচেঁ থাকতে,,,?

তুমি তো মস্তবড় লেখক,
তুমি পারো মিষ্টিভাষায় তুষ্টুকরে লোকজন জড়ো করে বসিয়ে রাখতে।
আমি পারি সারা গাঁ মাতিয়ে রণাঙ্গন করে সকলের মাঝে হৈছৈতে মেতে থাকতে।

তুমি তো মস্ত বড় লেখক?
তুমি কি পারোনা আমাকে আমার মত করে একটু ভালোবাসার ভেলায় ভাসিয়ে,ভাসিয়ে অজানাতে মাতিয়ে রাখতে,,,,

তারিখ,,,,,০৫/০৪/ ২০১৯ইং
বিকেল ৩টা,৪০ মিনিট।

হোসেনপুর
চৌদ্দগ্রাম
কুমিল্লা।  

No comments: