Monday, April 27, 2020

প্রেস বিজ্ঞপ্তিঃ বাডী,ঘর ও হাস মুরগীর খামার জবর দখলের অভিযোগ। 
বরগুনা জেলার বেতাগী থানাধীন পশ্চিম ফুলতলা গ্রামের ১নং বিবি চিনি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মুন্সি বাডীর জায়গার মালিক রাবেয়া বেগম, পিতাঃ মোঃ কামাল সিকদার ও তার স্বামী মোঃ জাহাঙ্গীর আলমের নামে খাজা আব্দুল মোতালেবের পুত্র মোঃ /মনির হোসেন ও মোঃ মহিন এর নিকট হইতে গত   ১১/০৭/২০০৫ ইং তারিখে বেতাগি রেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত সাফ কবলা মুলে ১৪.৫ শতাংশ ভিটে বাড়ি ও নাল জমি ক্রয় করে উক্ত জায়গায় বাড়ি ঘর ও হাঁস মুরগীর খামার নির্মাণ করে ভোগ দখলে স্থিত থাকাবস্থায় গত ২৫/০৫/২০১৯ ইং তারিখে বিকাল ৫ টায় ১ নং বিবিচিনি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন ও সাবেক মেম্বার মোঃ শাহজাহান হাওলাদার , রুস্তম চৌকিদার , চুন্নু বিশ্বাস , মজিদ মোল্লা সহ আর অনেকের উপস্থিতিতে রাবেয়া বেগম রানুর খামারটি উদ্ভোধন করেন ।
হাঁস মুরগির খামার ও বাড়ি ঘর দেখা শোনার দ্বায়িত্বে কেয়ার টেকার হিসেবে ছিলেন মোঃ মহারাজ খাজ।
উক্ত জায়গা জমির বিপরীতে মোঃ মোতালেব খাজ গত ২৩/০৮/২০১৯ ইং তারিখে বরগুনার আদালতে একটি ১৪৪/১৪৫ ধারায়  মামলা রুজু করেন। মামলার ভিত্তিতে আদালত হইতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয় পক্ষকে বেতাগী থানার অফিসার ইনচার্জ এর মাধ্যমে এ এস আই আল আমিন (মুঠোফোনঃ ০১৭১৮-৩৮১৭৬৬ ) এসে নোটিশ প্রদান করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য উভয়পক্ষকে সব ধরনের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন, এবং সরেজমিনে তদন্ত করে তিনি বরগুনা জেলা আদালতে একটি প্রতিবেদন জমা দেন ।
আইনের প্রতি প্রতি শ্রদ্ধা রেখে রাবেয়া বেগম নির্দেশানুযায়ী যাবতীয় কার্যক্রম স্থগিত করে বাডিঘর ও হাঁস মুরগির খামারের যাবতীয় মালামাল তালাবদ্ধ করে কর্মস্থল চট্টগামে চলে আসেন।
এদিকে ১৪/০৪/২০২০ ইং তারিখে আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে  মামলার বাদী মোঃ মোতালেব খাজ ও তাহার পুত্র মোঃ মনির খাজ ও মহিম খাজ সহ ব হিরাগত আরও ১৫/২০ জন সন্ত্রাসী দা-ছুরি ও লাঠিসোটা নিয়ে বাডিঘর ও খামারের তালা ভেঙ্গে ঘর ও খামারের যাবতীয় মালামাল লুটপাট করে বর্তমানেও উক্ত জায়গায় স্বদলবলে দখল করে রেখেছেন। তালা ভেঙ্গে ঘর ও খামারের যাবতীয় মালামাল লুটপাট করার বিষয়টি একই বাডীর বাসিন্ধা মোঃ জলিল ০১৭৯৫৪৪৩৬৮০ নং মুঠোফোনে রাবেয়া বেগম কে  জানালে তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ রিয়াজকে, ০১৭১১-৪৬৩৪৫৮ ঘটনার বিষয়টি অবহিত করেন এবং পরবর্তীতে ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ রিয়াজ, মন্টু দফাদার এবং শাহীন চৌকিদারকে ঘটনাস্থলে পাঠান। তারা সরেজমিনে গিয়ে হাঁস, মুরগীর খামার ও বাড়ির তালা ভাঙ্গা ও মালামাল লুটপাটের বিষয়টি রিয়াজ মেম্বার  রাবেয়া বেগমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
উপরোক্ত বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশের মহাপরিদর্শকসহ স্থানীয় প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তার নিকট আকুল আবেদন জানিয়েছেন রাবেয়া বেগম।  

No comments: