Saturday, December 21, 2019

অচিনপুরে
আরিফ হোসাইন


আচিনপুরে যাও হে পাখি
নরম শাখায় না বইয়ো,
আমার সখার দর্শন মেলে যদি
যাতনাতে আছি ডুবে তারে তুমি কইয়ো।

সাত সাগর আর তের নদী দিয়ে তুমি পাড়ি,
অবশেষে যাইয়োগো তুমি আমার বন্ধুর বাড়ি।

একটি কথা কর্নে তাহার পৌছাবে তুমি
পাগলের মতো আজও তাকে ভালোবাসে এই অন্তর্যামী।

মনের যত ব্যাথা আছে
সব না করিওগো তাহার দ্বারে প্রকাশ,
তাহার তরে সুধাইও তুমি
এবার বন্ধু তোমার চায় যাতনার অবকাশ।

কইয়োগো আমার প্রানবন্ধুরে
পন্থ পানে রহিয়াছি আমি চাহিয়া,
তাহার জন্য অশ্রুসজল
এখনও পড়ে দু'চোখ আমার বাহিয়া।

অচিনপুরে আছে সখা আমার
রাজকন্যার আসনে হয়ে অধিকারী,
এপাশ থেকে আমি 
সখার জন্য দিনভর কাইন্দাই মরি।

অবশেষে বন্ধুর তরে বলিও তুমি
সে যেন ফিরে আসে আমার অন্তর ভূবনে,
আর কখনো ভুল হবেনা
রাজকুমারীকে নিয়ে সেদিন হারিয়ে যাব আনমনে।







আরিফ হোসাইন।
সরকারি জনতা কলেজ দুমকি।
দুমকি,পটুয়াখালী

No comments: