Tuesday, November 12, 2019


কলামিস্ট ও কবি মোহাম্মদ ইমাদ উদ্দীনকে একগুচ্ছ বই শুভেচ্ছা


চন্দনাইশ মুসলিম সাহিত্য সমাজ'র প্রতিষ্ঠাতা আহবায়ক কলামিস্ট, কবি ও সংগঠক মোহাম্মদ ইমাদ উদ্দীন গত ১৮ নভেম্বর ২০১৯ দুপুর ২.৩০ ঘটিকায় লেখক ও গবেষক মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুমের সাথে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে সাক্ষাৎ করেন।এসময় তাদের মাঝে সাহিত্য আড্ডা, সমাজের অপসংস্কৃতি চর্চা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। লেখক ও গবেষক মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম কলামিস্ট ও কবি মোহাম্মদ ইমাদ উদ্দীনকে শুভেচ্ছা স্বরুপ তার লিখিত একগুচ্ছ বই প্রদান করেন। 



🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄


একটু ছুঁতে চাই

বিশ্বজিৎ



জীবনের এপারে দাঁড়িয়ে আছি,
শূণ্য ক্যানভাসে একটা বিলুপ্তপ্রায় অক্ষর!
কি জানি কি রেখে গেলাম?
মরা চাঁদ টিপ দিয়ে যেত রাতের কপালে ,
আমি তখনও পড়ার টেবিলে;
পাশে রেডিওতে ভেসে আসত কবিতা,
বিশ্রামের কপাট বন্ধ করে,
আমাকে নেহায় মাতিয়ে রাখতো।
হাজার নক্ষত্রের মধ্যে তোমাকে যখন দেখি -
আমার বড্ড লোভ হয় , 
 তুমি যে কৃষ্ণচূড়া ছুঁয়েছিলে, তার হলুদ রঙ হতে নয় ,
মিষ্টি গন্ধ হতে নয় , বিশ্বাস কর ভীষণ লোভ হয় !
 যদি তার শুকনো বাকল হতে পারতাম, আমার কর্কশ শরীরে তোমার পরশ, ভাবতেই শরীরটা
কেমন শিহরিত হয়ে ওঠে!
যার উচ্চারণের রিংটনে ঘুম ভাঙাতো,
ফ্রেমে বন্দী কাচের কারাগার থেকে-
যদি একটি বারের জন্য তোমাকে ছুঁতে পারতাম,,,।


🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄


অচিনপুরের পথে
মো:লুৎফর রহমান রবি



_____________________
বন্ধু শোন...তোমায় দিলাম ভুবন ডাঙার মাঠ,
আমার ভুবন চার দেয়ালে বন্দী হয়ে থাক।
তোমায় দিলাম রাতের আকাশ,আকাশ ভরা তারা।
আমি নিলাম মেঘলা দিনের অশ্রু ঝর্ণাধারা।
তোমায় দিলাম দুমুঠো ভরে, শুভ্র স্নিগ্ধ আলো।
আমার হাতে দিলেম রেখে বিষাদ ভরা কালো।
বন্ধু শোন...তোমায় দিলাম,কোকিলের ঐ সুর।
যাচ্ছি চলে হাটছি আমি ,যোজন অচিনপুর।





তালতলা, দেবিদ্বার,কুমিল্লা

No comments: