Monday, July 1, 2019

সত্যিকারের প্রেমিক প্রমিকা চেনার উপায় । real lover chenar upay. প্রতারক প্রেমিক প্রেমিকা চেনার উপায় ।

সত্যিকারের প্রেমিকা চেনার উপায়:



ভালোবাসার সম্পর্কে জড়ানোর পরও অনেককে দ্বিধাদ্বন্দ্বে ভুগতে দেখা যায়। কারণ, প্রায় প্রত্যেকের মনে থাকে একই প্রশ্ন, যার সাথে সম্পর্কে জড়ানো হলো তিনি কি আদৌ সঠিক মানুষ? এই সঠিক বেঠিকের হিসাব মেলাতে ব্যস্ত থাকার দরুন সম্পর্কে আসে টানাপোড়ন। অনেকেই ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেন কিছু না বোঝা চেষ্টা করেই।

পরবর্তীতে ভুল ভাঙলেও কিছু করার থাকে না। কারণ সময় তো ফিরে আসে না। তাই না বুঝেই কোনো সিদ্ধান্ত নেয়া উচিৎ নয়। ছেলেদের মনে এই দ্বিধাদ্বন্দ্ব অনেক বেশিই দেখা যায়। আর তাই তাদেরকে একটু বেশি সতর্কতার সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হয়। ছেলেরা ১৫ টি লক্ষণে বুঝে নিতে পারেন আপনার প্রেমিকা কতোটা সঠিক আপনার জন্য। চলুন তবে আজকের ফিচারে দেখে নেয়া যাক লক্ষণগুলো।

আপনাদের পছন্দের অনেক মিল রয়েছে

বিপরীত জিনিসের প্রতি আকর্ষণ সকলেরই রয়েছে। কিন্তু এই ক্ষেত্রে একটু উল্টোটাই দেখা ভালো। আপনার প্রেমিকার সাথে আপনার পছন্দের মিল থাকলে সে আপনার জন্য সঠিক মানুষ। তবে ১০০% মিল খুজলে চলবে না। আপনাদের পছন্দের মধ্যে ৭০-৮০% মিল থাকলেই হলো।

তিনি আপনার কাজে হস্তক্ষেপ করেন না

একজন অপরজনের কাজে হস্তক্ষেপ করলে প্রকৃতপক্ষে কোনো লাভই হয় না। তিনি যদি আপনাকে আপনার কাজে হস্তক্ষেপ না করে উৎসাহ দেন তবেই তিনি একজন সঠিক প্রেমিকা।

তিনি যদি নিজের মনের কথা বলে দেন

অনেকে মেয়েই চান যে তার প্রেমিক তার মুখ ও কথা বলার ধরণ দেখে তার মনের খবর জেনে নিক যা একেবারেই উচিৎ নয়। যে প্রেমিকা নিজে থেকেই তার মন খারাপ, ভালোলাগা সব বলে দেবেন, আপনার ওপর এই অযথা অত্যাচার করবেন না তাকে কখনোই হারাতে দেবেন না।

আপনার প্রেমিকা যদি আপনি কি ধরণের মানুষ তা দেখে আপনাকে পছন্দ করেন

আপনার প্রেমিকা যদি আপনার ভেতরের মানুষটা এবং আপনি কোন ধরনের মানুষ তা দেখে আপনার সাথে সম্পর্কে জরায় তবেই তিনি পারফেক্ট। আপনি কি করেন এবং আপনি কে তা তার কাছে কোনো ব্যাপারই নয়। এটিই সত্যিকারের ভালোবাসা।

যে আপনাকে পরিবর্তনের চেষ্টা করেন না

আপনার প্রেমিকা যদি আপনাকে পরিবর্তনের চেষ্টা করেন তবে সে সম্পর্কে এগোনো উচিৎ নয়। কারণ তিনি যদি আপনাকে পরিবর্তনই করতে চান তবে তিনি আপনার কি দেখে পছন্দ করেছিলেন। আপনার পেমিকা যদি আপনাকে পরিবর্তন করতে না চান তবে বুঝে নেবেন তিনি পারফেক্ট একজন মানুষ, কারণ তিনি আপনাকে পারফেক্ট ভাবেন।

তিনি নিজেকে নিয়ে সন্তুষ্ট

অনেক প্রেমিকাই আছেন যারা নিজেকে নিয়ে মোটেও সন্তুষ্ট নন। সব সময়েই তারা নিজের মুটিয়ে যাওয়া কিংবা ত্বকের সমস্যা নিয়ে চিন্তিত থাকেন। এই ধরণের প্রেমিকা মোটেও উপযোগী নন। যিনি নিজেকে নিয়ে সন্তুষ্ট এবং নিজেকে পারফেক্ট ভাবেন তিনিই একজন পারফেক্ট প্রেমিকা।

সব সময় আপনার সাথে আঠার মতো লেগে থাকেন না

প্রেমিক ও প্রেমিকা দুজনেরই নিজস্ব একটি জগত রয়েছে। পরিবার ও বন্ধুবান্ধব রয়েছে। তাই প্রত্যেকরই নিজস্ব সময়ের প্রয়োজন। এই ব্যাপারটি বুঝে যিনি আপনার সাথে সব সময় আঠার মতো লেগে থাকবেন না তিনিই একজন সত্যিকারের প্রেমিকা।

মানসিকতার মিল

পছন্দ অপছন্দের মিল অনেকের সাথেই থাকতে পারে। এর পাশাপাশি আরও যে জিনিসটির মিল থাকা প্রয়োজন তা হলো মানসিকতার মিল। মানুষের সাথে কিভাবে কথা বলা উচিৎ, সততার প্রয়োজনীয়তা ইত্যাদি নৈতিক দিক থেকে মিল থাকাও একজন পারফেক্ট প্রেমিকার লক্ষন।

তিনি আপনার সাথে সব কিছু নিয়ে খোলামেলা আলোচনা করতে পারেন

নিজের সকল ধরণের সমস্যা, ছোট বড় দোষগুণ সব কিছু নিয়ে যদি আপনাদের মধ্যে খোলামেলা আলোচনা হয় যেমনটা হয় খুব ভালো বন্ধুত্ব থাকলে তবে তিনি আপনার জন্য খুব ভালো একজন প্রেমিকা।

তিনি একজন ভালো শ্রোতা

মেয়েরা কথা শোনার থেকে বলতেই বেশি পছন্দ করেন। আপনার প্রেমিকা যদি আপনাকে নিজের সব কিছু বলার পাশাপাশি আপনার সব কিছু ভালো করে শোনেন এবং শুনতে উৎসাহী হন তবে তিনিই পারফেক্ট প্রেমিকা।

আপনার তার সাথে সময় কাটাতে অনেক ভাললাগে

যতোটা সময় আপনারা একেঅপরের সাথে কাটান প্রতিটি মুহূর্তই আপনার কাছে অনেক বেশি ভালো লাগার মুহূর্ত হয়। ছোটোখাটো সকল বিষয়েই মজা করা, অদ্ভুত অদ্ভুত কিছু কাজ একসাথে করে ফেলা এবং ছেলেমানুষি করতে পারা শুধুমাত্র একজন পারফেক্ট প্রেমিকার সাথেই সম্ভব।

তিনি আপনার পরিবার ও বন্ধু বান্ধবের সাথে ভালো ভাবে মিশতে পারেন

নিজের বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে পরিচয় করিয়ে দেয়ার পর যখন দেখবেন আপনার প্রেমিকা তাদের সাথে অতি আপনজন এবং অনেক আগের বন্ধুদের মতো মিশে যেতে পারছেন তবেই বুঝবেন তিনি আপনার জন্য সঠিক মানুষ।

তিনি ন্যাকামি একবারেই করেন না

অনেক মেয়েই আছেন যারা নিজের প্রেমিককে ‘কি রঙে আমাকে মানায়, কি পোশাক পরবো, আমাকে কেমন দেখাচ্ছে, আমি কি মোটা হয়ে গিয়েছি’এই ধরনের ন্যাকামি প্রশ্নে জর্জরিত করেন। এই ধরণের স্বভাব যদি আপনার প্রেমিকার মধ্যে না থাকে তবে তিনি পারফেক্ট।

তিনি জানেন কিভাবে আপনাকে সারপ্রাইজ দেয়া যায়

তিনি আপনার সম্পর্কে সব কিছুই জানেন। এবং কিভাবে আপনাকে চমকে দেয়া যায়, সারপ্রাইজ করা যায় সবই তার জানা। তিনি আপনার বোরিং সময়গুলো মুহূর্তের মধ্যে আনন্দদায়ক করে ফেলতে পারেন তবে তিনিই আপনার জন্য সঠিক প্রেমিকা।

তিনি আপনাকে কখনোই বিরক্ত করেন না

‘তুমি ওখানে যাবে না, ওর সাথে কথা বলবে না, তোমার ওই বন্ধুতা ভালো না, অদের সাথে মিশবে না, আমার সাথে এখনই কথা বলো, তুমি এখন এটা করবে না’এই ধরণের বিরক্তিকর কথাগুলো অনেক প্রেমিকাই নিজের প্রেমিককে বলে থাকেন। এই স্বভাব যদি আপনার প্রেমিকার মধ্যে না থাকে তবে আপনি অনেক ভাগ্যবান। তাকে কখনোই ছাড়তে যাবেন না।



প্রতারক প্রেমিক প্রেমিকা চেনার উপায়:

  


ধরুন মেয়েটির নাম অনামিকা। প্রেম করে সম্পর্ক গড়েছিল নিজেরই সহপাঠীর সাথে। বিয়ের মিথ্যা ওয়াদা থেকে যৌন সম্পর্ক হতেও দেরি হয়নি। এখন সেই ছেলেটিই ব্ল্যাক মেইল করে টাকা দিতে বাধ্য করছে অনামিকাকে। ভয় দেখাচ্ছে নিজেদের ব্যক্তিগত ছবি প্রকাশ করে দেয়ার।


কিংবা ধরুন ছেলেটির নাম শাহেদ। অনলাইনে পরিচয়, তারপর প্রেম ও বিয়ে। বিয়ের কয়েক মাস যেতে না যেতেই নববধূ অর্থ-সম্পদ-গহনা নিয়ে পালিয়ে গেলো নিজের প্রেমিকের সাথে। উল্টো মিথ্যা অভিযোগে কেস করে শাহেদকে মোটা অংকের দেনমোহর দিতে বাধ্য করলো। সংসার, সম্মান, শান্তি সব হারিয়ে শাহেদ এখন নিঃস্ব।


হ্যাঁ, এগুলো আজকাল খুবই সাধারণ কাহিনী। প্রথমে প্রেম, তারপর যৌন সম্পর্ক উপভোগ করে ছেড়ে দেয়া। কিংবা প্রেমের নামে বড় অংকের টাকা ও মূল্যবান গিফট হাতিয়ে নিয়ে কেটে পড়া। বিয়ের মিথ্যা ওয়াদা করা, নিজের সত্যিকারের পরিচয় গোপন করে মিথ্যা সম্পর্ক গড়ে তোলা, ব্ল্যাক মেইলিং ইত্যাদি সবই দিন দিন খুবই সাধারণ বিষয়ে পরিণত হচ্ছে। কেবল পুরুষেরাই নন, বিপুল সংখ্যক নারীও এই প্রতারণার সাথে যুক্ত। মানুষকে ঠকিয়ে চলাই যেন এক শ্রেণীর মানুষের কাজ এখন। যখন আমরা প্রতারিত হই, তখন কিন্তু বিন্দুমাত্র আন্দাজ করতে পারি না যে প্রতারকের খপ্পরে পড়েছি। তারপর সময় পেরিয়ে গেলে সব হারিয়ে আফসোস করতে হয়। কী করতে পারেন নিজের নিরাপত্তার জন্য? জেনে রাখুন খুব জরুরী কিছু তথ্য। এই ব্যাপারগুলো আপনাকে একজন প্রতারককে চিনে নিতে ভীষণ সহায়তা করবে আপনাকে।


১) একজন প্রতারক প্রেমিক বা প্রেমিকার মূল আগ্রহ থাকবে যৌন সম্পর্কের দিকে। আপনার রূপ ও সৌন্দর্যের দিকেই বেশী আগ্রহ দেখায়, এমন পুরুষ থেকে দূরেই থাকুন। অন্যদিকে যা নারী নিজে থেকেই আপনার সাথে যৌন সম্পর্কে আগ্রহী, তার থেকেও দূরে থাকবেন অবশ্যই।


২) আপনাকে স্বার্থপরের মত নিজের স্বার্থে ব্যবহার করে, এমন কাউকে ভালোবাসার ভুল করবেন না।


৩) নানা প্রয়োজনের কথা বলে টাকা নেয় বা চায়, এমন মানুষকে প্রশ্রয় দেবেন না।


৪) যে নিজের পরিবারের সাথে আপনার পরিচয় করিয়ে দিতে পারে না, নিশ্চিত থাকুন সে ধোঁকা দেবেই। বন্ধুদের সাথে পরিচয় করিয়ে দেয়া কোন বড় ব্যাপার নয়।


৫) আপনার অলক্ষ্যে অন্য নারী/পুরুষদের সাথে অহেতুক ঘনিষ্ঠতা প্রতারণারই লক্ষণ।


৬) একান্ত মুহূর্তের ছবি তুলতে চাওয়া বা ভিডিও করা মোটেও ভালো উদ্দেশ্য হতে পারে না।


৭) প্রতারক পুরুষ কখনো আপনার জন্য কিছু করবেন না। আপনি তার জন্য কী করছেন সেটাই তার জন্য জরুরী।


৮) প্রতারক নারী হয় মুডি, আপনার আশা-আকাঙ্ক্ষার প্রতি উদাসীন। অতিরিক্ত মিষ্টি বা অতিরিক রুক্ষ্ম ব্যবহার দুটিই প্রতারণার লক্ষণ।


৯) প্রকারকেরা কেবল নিজের ব্যাপার নিয়েই ভাবেন। কেবল আপনার নয়, অন্য কারো আবেগের বা সম্মানের মূল্য যে দেয় না, তার কাছ থেকে অবশ্যই দূরে থাকুন।

         






🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄🎄


চাই  আমি


                  শেখ মোঃ মামুন হোসেন 



বিস্তারিত : www.banglasahittos.blogspot.com


                   রাতের বেলায় অন্ধ ঘর
                     দিনে আমার বন্ধ ঘর
                   দরজাটি খুলতেই দেখি,
              শত মায়ের অবুঝ আহাজারি।

                  রাস্তার মাঝে চলার সময় 
                    একটু যদি চোখ খুলি,
                   হঠাৎ করে দেখি আমি,
          মাথা ছাড়া দেহ নিয়ে পড়ে আছি আমি।
    
                   বন্ধ ঘরের জানালাটি খুলে
                 চোখ মিলায়ে দেখি পাড়া-ঘরে,
                     হঠাৎ করে জানতে পারি
                   আমি নেইতো আমার ঘরে!

                   মুখটি খুলে বলতে গেলেই
                    আমার চেপ্টে ধরে গলা
                  দেখতে চাইনা এমন বেলা
                  চাই আমি,আমার স্বাধীনতা 
               
                    রুপবতী না হয়েও আমি 
               সমাজের চোখে হয়েছি কলঙ্কিনী!
                মা-বাবার সপ্নটাকে উড়িয়ে দিল
                 একদল কালো মনের বাহিনী।

                  শাসন-বাসন হারিয়ে আমি 
                হয়ে আছি বিকল মনের মানুষ!
                লিখতে গেলেও হাত পুড়ে যায় 
                 আমার এটাইতো ছিল নিষেধ !                                      প্রকৃতির মাঝে দুখের  ছায়া
                  চাই আমি,আমার স্বাধীনতা।
                  
                   বিকেল বেলার স্বাধীন চেতা
                     লিখতে পারি কিছু কথা
                      খুলে দাও বন্ধী দুয়ার
             চাই আমি,আমার স্বাধীনতার পাহাড়।




শেখ মোঃ মামুন হোসেন 


No comments: