Friday, October 4, 2019

Hearts and Hands in bangla. Hearts and Hands bangla onubad (বঙ্গানুবাদ)

১০ বাই ১০
------------------

         দেবাশীষ সরকার


তোমার হাত ধরে আর চাঁদের দেশে 
হলো না যাওয়া l 
তাই আমার বিনিদ্র রাত কাটে  
জোস্নার আঁচলে মুখ গুঁজে ,
চোখ বেয়ে নেমে আসা গলিত স্বপ্নরা 
একে একে হারিয়ে যায়
অন্ধকার মিশ্রিত অচেনা পথে l  
হাজার তারাদের ভীড় ঠেলে 
শুধু হেঁটে চলা অন্ত বিহীন পথ 
এক মুঠো স্বপ্ন নিয়ে l   
সম্পর্কের বেড়া জাল ঘেসে  
মুখোশের লালন পালন ,
অসংখ্য রাত্রি যাপন ১০ বাই ১০-এ l  






💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎
👉সহজে আয় করতে এখানে ক্লিক করুন 👈

💎💎💎💎💎💎💎💎💎💎

Hearts and Hands
By
O' Henry



ডেনভারে পূর্ব দিকে বি ও এম এক্সপ্রেসে কোচগুলিতে যাত্রীদের ভিড় ছিল। একটি কোচে সেখানে খুব সুন্দরী যুবতী বসলেন যা মার্জিত স্বাদে পরিহিত এবং অভিজ্ঞ ভ্রমণকারীদের সমস্ত বিলাসবহুল আরামদায়ক দ্বারা ঘিরে। নতুনদের মধ্যে দুজন যুবক ছিলেন, তাঁদের মধ্যে একজন সাহসী, অকপট কৌতূহল এবং পদ্ধতিতে সুদর্শন উপস্থিত ছিলেন; অন্যটি একজন অবিচ্ছিন্ন, আঠালো-মুখোমুখি ব্যক্তি, ভারীভাবে নির্মিত এবং মোটামুটি পোশাকযুক্ত। দুজনকে এক সাথে হাতকড়া দেওয়া হয়েছিল।

তারা যখন কোচের তলদেশ দিয়ে যাচ্ছিল তখন একমাত্র শূন্য আসনের প্রস্তাব ছিল বিপরীত আসল আকর্ষণীয় যুবতীর মুখোমুখি। এখানে সংযুক্ত দম্পতি নিজেরাই বসেছিলেন। যুবতী মহিলার এক ঝলক তাদের দিকে ঝুঁকছে; তারপরে একটি সুন্দর হাসি তার মুখকে উজ্জ্বল করে এবং একটি কোমল গোলাপী তার বৃত্তাকার গালকে ছিটিয়ে, কিছুটা ধূসর-গ্লোভਡ হাতটি ধরেছিল। যখন তিনি তার কণ্ঠে পূর্ণ, মিষ্টি এবং ইচ্ছাকৃতভাবে কথা বললেন, তখন ঘোষণা করলেন যে এর মালিক কথা বলতে ও শুনতে অভ্যস্ত।

"আচ্ছা মিঃ ইস্টন, আপনি যদি আমাকে প্রথমে কথা বলতে চান তবে আমার মনে হয় আমার অবশ্যই আবশ্যক। আপনি যখন পাশ্চাত্য বন্ধুদের সাথে পশ্চিমের সাথে দেখা করেন তখন কি কখনও চিনেন না?"

যুবকটি তার কণ্ঠের শব্দে নিজেকে তীব্র করে তুলেছিল, মনে হয়েছিল সামান্য বিব্রত হয়ে সে তাত্ক্ষণিকভাবে ছুড়ে ফেলেছিল এবং তার বাম হাত দিয়ে তার আঙ্গুলগুলি তালি দিয়েছিল।

"এটি মিস ফেয়ারচাইল্ড," তিনি হাসি দিয়ে বললেন। "আমি আপনাকে অন্যদিকে ক্ষমা করতে বলব;" অন্যথায় এটি বর্তমানে জড়িত engaged "

তিনি তার ডান হাতটি সামান্যভাবে উঠলেন, কব্জিতে আবদ্ধ তাঁর চকচকে "ব্রেসলেট" দিয়ে তাঁর এক সঙ্গীর বাম দিকে। মেয়ের চোখে সুখের চেহারা আস্তে আস্তে এক বিস্মিত হরর-এ বদলে গেল। উজ্জ্বলতা তার গাল থেকে বিবর্ণ। তার ঠোঁট একটি অস্পষ্ট মধ্যে বিভক্ত, ঝিম ঝিম। ইস্টন কিছুটা হেসে মনে মনে আনন্দিত হয়ে উঠল, যখন অন্যরা তাকে জঙ্গলে ফেলেছিল। আড়ম্বরপূর্ণ লোকটি তার তীব্র, চাতুর চোখ থেকে পর্দার ঝলক দিয়ে মেয়েটির মুখের দিকে নজর রাখছিল।
💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎
বেকার জীবন থেকে মুক্তি পেতে এখানে ক্লিক 👉www.jobs.com👈
💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎💎 "আপনি আমাকে কথা বলার জন্য ক্ষমা করবেন, মিস করবেন, তবে, আমি দেখতে পাচ্ছি যে আপনি এখানে মার্শালের সাথে পরিচিত। আপনি যখন কলমটি পেয়ে যাবেন তিনি যখন তা করবেন তখন আপনি যদি আমার জন্য একটি কথা বলতে বলবেন, এবং এটি 'সেখানে আমার জন্য জিনিসগুলি সহজ করে তুলবে। তিনি আমাকে লেভেনওয়ার্থ কারাগারে নিয়ে যাচ্ছেন counter জালিয়াতির জন্য এটি সাত বছর ""  
"উহু!" একটি দীর্ঘ নিঃশ্বাস এবং ফিরে রঙ সঙ্গে মেয়েটি বলল। "তো আপনি এখানে কি করছেন? মার্শাল!"

ইস্টন শান্তভাবে বলেছিলেন, "আমার প্রিয় মিস ফেয়ারচাইল্ড," আমাকে কিছু করতে হয়েছিল। অর্থ নিজের কাছে ডানা নেওয়ার একটা উপায় আছে এবং আপনি জানেন যে ওয়াশিংটনে আমাদের ভিড়ের সাথে পদক্ষেপ রাখতে অর্থ লাগে। আমি এই উদ্বোধনটি দেখেছি পশ্চিম এবং - ভাল, একটি মার্শালশিপ রাষ্ট্রদূতের মতো উচ্চতর অবস্থান নয়, তবে-- "

"রাষ্ট্রদূত," মেয়েটি উষ্ণভাবে বলেছিল, "আর কোনও কল করবেন না। তাকে এর আগে কখনও করা উচিত হয়নি। আপনার এটি জানা উচিত ছিল। আর তাই এখন আপনি এই ধরণের পাশ্চাত্য নায়কদের একজন, এবং আপনি যাত্রা করেন এবং গুলি চালান এবং সব ধরণের বিপদে পড়ি That's ওয়াশিংটনের জীবন থেকে এটি আলাদা the আপনি পুরানো ভিড় থেকে মিস হয়ে গেছেন।

মেয়েটির চোখ মুগ্ধ হয়ে ফিরে গেল, কিছুটা প্রশস্ত করল, চকচকে হাতকড়ার উপর ভর দিয়ে।

"আপনি তাদের সম্পর্কে চিন্তা করবেন না, মিস করুন," অন্য লোকটি বলল। "সমস্ত মার্শাল তাদের বন্দীদের হাত থেকে বাঁচাতে আটকে রাখার জন্য হাতকড়া দিয়েছিল। মিস্টার ইস্টন তার ব্যবসা জানেন" "

"আমরা কি শীঘ্রই আপনাকে আবার ওয়াশিংটনে দেখব?" মেয়েটিকে জিজ্ঞাসা করলেন।

"শীঘ্রই না, আমি মনে করি," ইস্টন বলেছিলেন। "আমার প্রজাপতির দিনগুলি শেষ, আমি ভয় করি।"

"আমি পশ্চিমাদের ভালবাসি," মেয়েটি অপ্রাসঙ্গিকভাবে বলেছিল। ওর চোখ নরমভাবে জ্বলজ্বল করছিল। তিনি গাড়ী জানালা বাইরে তাকিয়ে। তিনি স্টাইল এবং স্টাইলের চকচকে না করে সত্য ও সহজ কথা বলতে শুরু করেছিলেন: "মামা এবং আমি গ্রীষ্মটি ডেনভারে কাটিয়েছি। বাবা কিছুটা অসুস্থ থাকায় তিনি বাড়িতে চলে গিয়েছিলেন। আমি পাশ্চাত্যে বেঁচে থাকতে পারি এবং সুখী হতে পারি। আমার মনে হয় এখানে বাতাস আমার সাথে একমত। অর্থ সব কিছুই না। তবে লোকেরা সবসময় জিনিসকে ভুল বোঝে এবং বোকামি করে রাখে - "

"বলুন, মিঃ মার্শাল," গ্লাম-মুখী মানুষটিকে বড় করে তুললেন। "এটি মোটামুটি ঠিক নয় I'm আমার একটি পানীয় দরকার, এবং সারা দিন ধোঁয়াশা ছিল না you আপনি কি যথেষ্ট দীর্ঘ কথা বলছেন না? আমাকে এখন ধূমপায়ীতে নিয়ে যান, তাই না? আমি অর্ধেক মারা গেছি পাইপের জন্য। " 
আবদ্ধ যাত্রীরা তাদের পায়ে ওঠে, ইস্টন তাঁর মুখে একই ধীর হাসি নিয়ে।

"আমি তামাকের আর্জি অস্বীকার করতে পারি না," তিনি হালকাভাবে বলেছিলেন। "এটি দুর্ভাগ্যের এক বন্ধু। বিদায়, মিস ফেয়ারচাইল্ড। ডিউটি ​​কল করেছে, আপনি জানেন।" বিদায় জানাতে তিনি হাত বাড়ালেন।

"এটা খুব খারাপ যে আপনি পূর্ব দিকে যাচ্ছেন না," তিনি বলেন, নিজেকে শৈলীতে এবং স্টাইলে আবদ্ধ করে তুলছেন। "তবে আপনাকে অবশ্যই লেভেনওয়ার্থে যেতে হবে, আমি মনে করি?"

ইস্টন বললেন, "হ্যাঁ, আমাকে অবশ্যই লেভেনওয়ার্থে যেতে হবে।"

দু'জন লোক ধূমপায়ীকে আইজলে ফেলে দিয়েছিল।

কাছাকাছি একটি সিটে দুই যাত্রী বেশিরভাগ কথোপকথন শুনেছিলেন। তাদের মধ্যে একটি বলেছিলেন: "এই মার্শাল একটি ভাল ধরণের চ্যাপ্টা these এই পশ্চিমা অনুগামীদের মধ্যে কিছু ঠিক আছে" "

"সুন্দর যুবকটি এরকম একটা অফিসে রাখে, তাই না?" অন্য জিজ্ঞাসা।

"ইয়াং!" প্রথম স্পিকারকে উদ্বিগ্ন করে বললেন, "কেন - ওহ! আপনি ধরেন নি? বলুন - আপনি কি কোনও অফিসারকে তার ডান হাতের বন্দীটিকে হাতকড়াতে চিনি?"

No comments: