Friday, January 31, 2020

Fixonac কীসের ওষুধ ? ফিক্সোনাক কোন রোগের ওষুধ???

এটা ব্যথার ওষুধ । যে কোন ধরনের ব্যথার জন্য দিনে 2 টি ওষুধ । 





































































########$$$$$###########

স্বপ্নে দেখা রাজকন্যা
 মোঃ হাবিবুর রহমান
 





"নীলা"  তার অবর্তমান ও সময়ের বিবর্তনে প্রায় বিলুপ্ত একটি নাম,  আমার ডায়েরি আর নতুন ফেসবুক পোস্টের শেষের লাইন হতে। নামের সাথে সাথে বিলুপ্ত হতে  চলেছে তার স্মৃতিগুলো। বিলুপ্ত না হবারই   বা কারণ কি? দিনের পর দিন তার শূন্যতা, একাকীত্বতার মধ্য দিয়ে হীনমন্যতায়  পৌঁছে দিয়েছে আমাকে। সে তো বেশ ভালই আছে।কারণ  আমার চোখের জল আর  বালিশ ভেজানোর গল্প তো তার অজানা। এমনকি হয়ত আমার কান্নার শব্দটাও তার কান অবধি কখনো পৌঁছায়নি। যদিও আমি চাইনি,    আমার  কষ্টগুলো তার নীরের দরজায়  কড়া নারাতে তার  সুখে  থাকার ব্যাঘাত ঘটুক। তার অবর্তমানে চিৎকার করে কাঁদতে চেয়েও  নিরবে কেঁদেছি যেন কান্না তার কানে না পৌঁছায়। তাকে খুঁজেই চলেছি নীলিমায়, বিরামহীন কান্নারত অবস্থায়।তাকে অনেক খুঁজেছি কিন্তু কখনও ক্লান্ত হইনি। ক্লান্ত হয়েছি   ভাগ্যকে দোষারোপ আর              সে আমার ভাগ্যে নেই  এমন হাজারো ফাঁকা বুলিতে । একাকীত্বতা আর নীরবতা শেষ করতে  নিঃসঙ্গতায় সঙ্গী হল  তুলনাহীন এক অপরূপা। তবে কি অতীতের দুঃখ ভুলতে নতুন প্রেমে পড়ে গেলাম? জানা নেই উত্তর|জানা নেই  তার রূপের বর্ণনা করার ভাষা।জানা নেই তার রূপ সৌন্দর্যের কারণ ।     তবে  তার চোখ  চোখের চাহনি  আর কথা বলার ধরন আমাকে প্রতিনিয়ত  তার প্রতি আকৃষ্ট করে  ।     জানিনা কি আছে তার মাঝে তবে  শুধু ভাবতে ইচ্ছে করে    । মাঝে মাঝে আফসোস ও হয় কেন আগে তার দেখা মিলল না??নীলাকে হারিয়ে নিলুর সাথে ভালোই কাটছে  আমার সংসার । বিয়ে নয়, তবে সম্পর্কটা যে  পর্যন্ত পৌছেছে  তা সংসারের চেয়েও কম নয়   ।      যদিও দুজন দুই শহরে তবে  মনটা এক বহরে।রাত  জেগে ঘন্টার পর ঘন্টা  কথা বলা। তার  ব্যস্ততায় ও আমাকে সময় দেওয়া। খারাপ সময় আমাকে সান্তনা দিয়ে আমার পাশে থাকা। কন্টকাকীর্ণময় পথে ও আমার  হাত ধরে পায়ে পা মিলিয়ে হাটা। এসব ছাড়াও আরেকটা বিষয় আমাকে  তার দিকে  ধাবিত করে, ....................,,,..। খুব মনে পড়ে তার সাথে  পাশাপাশি বসে সূর্যাস্ত দেখার সময় গুলি । আর  এত মনে পড়ার ভিড়ে নীলাকে আমার একটি বারের জন্য মনে পড়ে না। নিলু কে নীলার কথা বলাতে,  হোহো করে হেসে ওঠে ।  অতঃপর  নিলুর বলা কথা গুলো খুব ভাবিয়ে তোলে আমাকে।আমার বর্তমানেও কি তুমি নীলাকে খুঁজো? আমি  কি পারিনি  নীলার শূন্যতা পূরণ করতে?  আমার সব ভাবনার অবসান ঘটাতে বলল  " নীলাকে খুজেঁ তোমার লাভ নেই, আমি নীলার ভিন্নরূপ"। আর  কল্পনায় নয়, আমি তোমার বাস্তবে চলে এসেছি । নীলুর কথাগুলো শুনে আমার  গা শিউরে উঠছিল, কি অজানা এক অনুভূতি। এতটা দিন যাকে নিয়ে কল্পনা এঁকেছিলাম , সে আজ আমার সামনে। নীলাকে না বলা কথা আজ নিলু কে বলা    "ভালোবাসি তোমায় অমরাবতী"।

















ভালো থেকো
মো: হাবিবুর রহমান




ভালো থাকুক, এসএমএস সিন করেও রিপ্লাই না দেওয়া মানুষটি।

 ভাল থাকুক,  সারা জীবন একসাথে থাকার প্রতিশ্রুতি দিয়েও  মাঝপথে ছেড়ে যেতে চাওয়া মানুষটি।

  ভালো থাকুক, দীর্ঘক্ষণ কথা বলে এখন দীর্ঘদিন কথা না বলা মানুষটি।

 ভাল থাকুক,  শূন্যতায়ও  পরিপূর্ণ  অনুভব হয়েছিল যার জন্য সেই মানুষটি।

 ভালো থাকুক, একসময় হাজার ব্যস্ততায়ও সময় দেওয়া মানুষটি।

 ভালো থাকুক, ব্যথা ভরা মুখেও হাসি ফোটানো মানুষটি। 

 ভালো থাকুক, যার বদনে  পরম  ছোঁয়ায় ব্যথা ভোলা যায় সে মানুষটি।

 ভালো থাকুক, রাগ-নির্যাতন মুখ বুঝে সহ্য করা  অভিমানী মানুষটি।  

ভালো থাকুক, সব ব্যথা লুকিয়ে আমার হাসিতে হাসা  আপন মানুষটি।

 ভালো থাকুক, হাসি-আনন্দ মুহূর্তেও আমার ব্যথায় কাতরে উঠা  মায়াময়  মানুষটি।

 ভালো থাকুক,  হারানোর ভয়ে সর্বদা ভীত হয়ে থাকা মানুষটি। 

  ভালো থাকুক, প্রিয় আপনজন  প্রেরণা দানকারী কাছের মানুষটি।

 প্রার্থনা  প্রভুর তরে ভালো থাকুক  সদা সর্বদা সর্বত্র ভালোবাসার মানুষটি।






No comments: